গণ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পের ফুটবল খেলা শুরু

31-03-19 admin 0 comment

‘বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯’ এর ফুটবল খেলা গণ বিশ্ববিদ্যালয় ভেন্যুতে শুরু হয়েছে। ৩০ মার্চ, ২০১৯ শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে টুর্নামেন্টের ফুটবল খেলার উদ্বোধন করেন ভেন্যু পরিচালনা কমিটির সভাপতি ও গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দফতরের পরিচালক মোঃ আবুল কাসেম সিকদার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, ক্রীড়া কমিটির সভাপতি মোঃ রফিকুল আলমসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষার্থীরা।

আসরের প্রথম দিনে গণ বিশ্ববিদ্যালয়ে দুইটি খেলা অনুষ্ঠিত হয়। সকালে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করে। এতে ৫-০ গোলে উন্মক্ত বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়। দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র হওয়ার পর ইসলামী বিশ্ববিদ্যালয় টাইব্রেকারে ৩-১ গোলে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ শুরু হয়েছে। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ২৯ মার্চ ঢাকায় এ টুর্নামেন্টের উদ্বোধন করেন। সারাদেশের ৬৫ টি সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয় এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। ১০টি ইভেন্টে অনুষ্ঠিতব্য এ প্রতিযোগিতার ফুটবল খেলার ভেন্যু নির্বাচিত করা হয়েছে গণ বিশ্ববিদ্যালয়কে। ৩০ মার্চ শনিবার থেকে শুরু হয়ে ১৭এপ্রিল পর্যন্ত গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে ২১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়া এ ফুটবল ইভেন্টের আরেকটি ভেন্যু আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ।
আগামীকাল (৩১ মার্চ) গণ বিশ্ববিদ্যালয় খেলার মাঠে সকাল সাড়ে ৯টায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি ও ব্র্যাক ইউনিভার্সিটি, বেলা ১১ টায় সিসিএন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি ও সাউথইস্ট ইউনিভার্সিটি, দুপুর আড়াইটায় ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বিকেল ৪টায় গণ বিশ্ববিদ্যালয় ও গ্রীন ইউনিভার্সিটির মধ্যকার ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।