গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারকে রোকেয়া সাখাওয়াত স্মরণ সমিতির অনুদান

28-10-19 admin 0 comment

দরিদ্র ডায়ালাইসিস রোগীদের চিকিৎসার জন্য গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারকে প্রায় সাত লক্ষ টাকার চেক সহায়তা প্রদান করেছে রোকেয়া সাখাওয়াত স্মরণ সমিতি। ২৭ অক্টোবর, ২০১৯ রবিবার ঢাকার ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর ভবনের সভাকক্ষে গণস্বাস্থ্য কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ্ চৌধুরীর হাতে এ চেক প্রদান করা হয়। সমিতির পক্ষ থেকে সেক্রেটারি জেনারেল কবি লিলি হক, নির্বাহী সদস্য নিশাত হুদা, কোষাধ্যক্ষ তাহেরা রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শেমীম খন্দকার এবং গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের সমন্বয়ক ডা. মুহিবুল্লাহ খোন্দকার এসময় উপস্থিত ছিলেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ্ চৌধুরী এ সময় বলেন- কিডনী রোগের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল বিধায় একজন রোগী সর্বস্বান্ত হয়ে পড়ে। সরকারের একার পক্ষেও দেশের জনগণের সার্বিক স্বাস্থ্যসেবার খরচ বহন করা সম্ভব নয়। এজন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের কিডনী রোগের চিকিৎসায় সমানভাবে এগিয়ে আসতে হবে। কিডনী রোগীদের চিকিৎসায় রোকেয়া সাখাওয়াত স্মরণ সমিতির এ অনুদান অন্যদেরকে উৎসাহিত করবে বলেও আশা করেন তিনি।
মার্কিন প্রটোকল অনুসরণ করে দেশের বৃহত্তম কিডনী সেবা কেন্দ্র “গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার” সেবাপ্রদান শুরু করে গত মে ১৩, ২০১৭ তারিখে । গণস্বাস্থ্য কেন্দ্র, ব্রাক ও গ্রামীন কল্যাণের যৌথ উদ্যোগে এফোর্ডেবল হেলথ কেয়ার ট্রাষ্টের অধীনে প্রতিষ্ঠিত এই সেবা কেন্দ্রটি। কতিপয় শিল্পপতি ও বেশকিছু সাধারণ নাগরিক এ সেন্টার প্রতিষ্ঠায় আর্থিক সাহায্য দিয়েছেন।