ফারাজ গোল্ডকাপে চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয়

23-10-19 admin 0 comment

ইউনাইটেড গ্রুপের পৃষ্ঠপোষকতায় তৃতীয়বারের মতো ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়কে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে শিরোপা জিতেছে গণ বিশ্ববিদ্যালয়। ২১ অক্টোবর, ২০১৯ বিকেল ৩টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

খেলার প্রথমার্ধ গোলশুন্য ড্র হয়। দ্বিতীয়ার্ধেও দু’দলই গোল করতে ব্যর্থ হলে খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে প্রথম তিন গোল করে এগিয়ে যায় গণ বিশ^বিদ্যালয়। চতুর্থ গোলটি ব্যর্থ হলেও পঞ্চম গোলে জয় নিশ্চিত করে দলটি। এদিকে সাউথইস্ট ২টি গোল করতে সক্ষম হয়। পরে চ্যাম্পিয়ন দলকে নগদ তিন লক্ষ টাকার প্রাইজমানি ও ট্রফি প্রদান করেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। গণ বিশ^বিদ্যালয়ের পক্ষে পুরষ্কার গ্রহণ করেন গণ বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং সেরা গোলরক্ষক নির্বাচিত হন রাসেল মুন্সী এবং শামীম হোসেন। টুর্নামেন্টের সেরা গোল দাতা নির্বাচিত হন রানার্স আপ দলের খেলোয়াড়।

প্রথমবারের মতো ফাইনালে উঠা গণ বিশ্ববিদ্যালয় ১ম রাউন্ডে সাউথইস্ট এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় এবং ২য় রাউন্ডে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কোয়াটার ফাইনালে ফারইস্ট ও সেমিফাইনালে আইইউবিএটিকে হারায়।

সোনালী অতীত ক্লাবের আয়োজনে এই টুর্নামেন্টের সহযোগী পৃষ্ঠপোষক শাহজালাল ব্যাংক ও হামীম গ্রুপ। ২০১৬ সালের ১ জুলাই গুলশানে হোলি আর্টিজান বেকারিতে মর্মান্তিক হত্যাযজ্ঞের অন্যতম শিকার ফারাজ আইয়াজ হোসেন। অসীম সাহসী ফারাজ সেদিন বন্ধুদের বাঁচাতে জীবন উৎসর্গ করেছিলেন। মৃত্যুঞ্জয়ী ফারাজকে স্মরণ করে দুই বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয় দল নিয়ে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছে সোনালী অতীত ক্লাব। টুর্নামেন্টটি তৃতীয়বারের মতো মাঠে গড়িয়েছে ২১ সেপ্টেম্বর। আট গ্রুপে ভাগ হয়ে এই টুর্নামেন্টে ২২টি দল অংশ নেয়।