গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেন

05-02-22 admin 0 comment

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রপতি কর্তৃক নিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভারপ্রাপ্ত) দায়িত্ব গ্রহণ করেছেন। দায়িত্বভার গ্রহণ করে ০৫.০২.২০২২ইং তারিখ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সভাকক্ষে শিক্ষকদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন তিনি। উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো: আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো: সিরাজুল ইসলাম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন মো: রফিকুল আলম, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ডা. মো: ইকবাল হোসেন, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো: করম নেওয়াজ ও রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ। বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষকগণ এসময় উপস্থিত ছিলেন।

রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ বলেন, দীর্ঘদিন গণ বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত কোন উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ ছিল না। কিন্তু বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগকৃত উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ রয়েছে। বিশ্ববিদ্যালয়ে এখন পর্যন্ত রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত উপাচার্য না থাকায় গণ বিশ্ববিদ্যালয়ের ৪৫তম ট্রাস্টি বোর্ড সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ৩১(৬) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগকৃত উপ-উপাচার্যকে ০১.০২.২০২২ইং তারিখ থেকে উপাচার্যের দায়িত্ব দেয়া হয়।

উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো: আবুল হোসেন সভাপতির বক্তব্যে ট্রাস্টি বোর্ডকে তাঁর উপর এ দায়িত্ব অর্পণে ধন্যবাদ জানান এবং গণ বিশ্ববিদ্যালয়কে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম সারির বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা কামনা করেন ।