গণ বিশ্ববিদ্যালয়ে আন্ত:বিভাগ ক্রীড়া প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

28-02-19 admin 0 comment

গণ বিশ্ববিদ্যালয়ে আন্ত:বিভাগ ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বুধবার) বিশ্ববিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত প্রতিযোগিতার শেষ দিনে ছাত্রদের মধ্যকার ফুটবল ফাইনালে মুখোমুখি হয় ইংরেজি বিভাগ ও ফিজিওথেরাপী বিভাগ। নির্দিষ্ট সময়ের মধ্যে গোলশূন্য ড্র হলে খেলা গড়ায় টাইব্রেকারে। এতে ৫-৪ গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন হয় ইংরেজি বিভাগ।

এছাড়া বাস্কেটবল (ছাত্র) ফাইনালে মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সিএসই বিভাগ। ছাত্রীদের বাস্কেটবলে ইংরেজি বিভাগ চ্যাম্পিয়ন এবং ফার্মেসী বিভাগ রানার আপ হয়েছে। অন্যদিকে ব্যাডমিন্টন (ছাত্র) প্রতিযোগিতায় ইংরেজি বিভাগকে পরাজিত করে জয়ী হয়েছে সিএসই বিভাগ। ছাত্রীদের ব্যাডমিন্টনে রাজনীতি ও প্রশাসন বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগ।

প্রতিযোগিতার প্রধান আকর্ষণ ছিল মেয়েদের ক্রিকেট। এতে ১৪টি দল অংশ নেয়। সিএসই বিভাগকে হারিয়ে ক্রিকেটে চ্যাম্পিয়ন হয় সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের মেয়েরা। ম্যান অফ দ্য টুর্নামেন্ট হয় সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের ছাত্রী খাদিজা খাতুন রুমা ও ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচত হয় একই বিভাগের শিক্ষার্থী ছন্দা রানী সরকার। সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী খেলোয়াড় হলেন সিএসই বিভাগের নুসরাত জাহান।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডাঃ লায়লা পারভীন বানু ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন। বিভিন্ন অনুষদের ডীন, পরীক্ষা নিয়ন্ত্রক ও ক্রীড়া কমিটির সভাপতি এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। গত ২০ জানুয়ারি ২০১৯ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে গণ বিশ্ববিদ্যালয় আন্ত:বিভাগ ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় বাস্কেটবল (ছাত্র ও ছাত্রী), ব্যাডমিন্টন (ছাত্র ও ছাত্রী), ক্রিকেট (ছাত্রী) ও ফুটবল (ছাত্র) এই চারটি ইভেন্টে খেলা হয়। শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষিকা ও মহিলা কর্মকর্তাদের মধ্যে ব্যাডমিন্টন ও শিক্ষক-কর্মকর্তাদের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়।