গণ বিশ্ববিদ্যালয়ে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

22-08-22 admin 0 comment

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২২ আগস্ট, সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো: আবুল হোসেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক সদস্য ও আন্তজার্তিক খ্যাতিসম্পন্ন গবেষক অধ্যাপক ড. শরীফ এনামুল কবির।

প্রধান আলোচক অধ্যাপক ড. শরীফ এনামুল কবির তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একজন রাজনীতিবিদ ছিলেন, যিনি তাঁর রাজনৈতিক জীবনের বেশিরভাগ সময় জেলে কাটিয়েছেন, বারবার মৃত্যুর মুখ্যোমুখি হয়েছেন কিন্তু তারপরও কখনো শত্রুপক্ষের কারো সামনে মাথা নত করেননি। বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণ যদি কেউ মনোযোগ দিয়ে শোনেন তাহলে স্বাধীনতার ঘোষক কে? এই নিয়ে কোন বিতর্ক থাকে না বলেও মন্তব্য করেন তিনি।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী ডা. মনজুর কাদির আহমেদ। বক্তরা বলেন- রাজনৈতিক মতাদশের্র ক্ষেত্রে আমাদের মধ্যে ভেদাভেদ থাকলেও বঙ্গবন্ধুকে বিভাজন করা উচিৎ নয়। তিনি কোন রাজনৈতিক দলের নেতা নন, তিনি বাংলাদেশের সর্বসাধারণের নেতা। অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা আবৃত্তি করেন সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষক মাহমুদুল হাসন এবং অনুষ্ঠান সঞ্চালন করেন বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ড. ফুয়াদ হোসেন।