পর্দা নামলো বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পের ফুটবল ফাইনালে (ছেলে) চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয়

28-04-19 admin 0 comment


ফাইনালে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে পরাজিত করে প্রথমবারের মত অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ এর ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে গণ বিশ্ববিদ্যালয়। ২৭ এপ্রিল, শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে সমাপনী দিনে অনুষ্ঠিত ফুটবল ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অ্যাথলেটিক্স ফাইনাল, ফুটবল ফাইনাল ও অন্য আরো ৮টি ইভেন্টের পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে পর্দা নামলো একমাসব্যাপী এ আয়োজনের।
খেলার প্রথমার্ধেই দু’দলই গোল করতে ব্যর্থ হয়। দ্বিতীয়ার্ধ্বের শুরুতেই একটি গোল করে এগিয়ে যায় ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। খেলার শেষ মুহুর্তে একটি গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনে গণ বিশ^বিদ্যালয়। নির্ধারিত সময় শেষ হলে খেলায় গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে গণ বিশ্ববিদ্যালয়, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে ৪-৩ গোলে পরাজিত করে জয় ছিনিয়ে নেয়। দিনের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে গণ বিশ^বিদ্যালয়ের গোলরক্ষক শামীম হোসেন।
এর আগে অনুষ্ঠিত গ্রুপ পর্যায়ে গ্রীন ইউনিভার্সিটির সঙ্গে গণ বিশ^বিদ্যালয়ের খেলাটি গোল শুন্য ড্র হয়। এছাড়া হামদর্দ বিশ^বিদ্যালয়কে ৭-০ গোলে, ইসলামি বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে, ব্র্যাক বিশ^বিদ্যালয়কে ১-০ গোলে ও ড্যাফোডিল ইউনিভার্সিটিকে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয় গণ বিশ্ববিদ্যালয়।
উল্লেখ্য যে, বিগত ২৯ মার্চ তারিখে প্রথমবারের মত আয়োজিত এই প্রতিযোগিতা উদ্বোধন করেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। সারাদেশ থেকে মোট ৬৫ টি বিশ্ববিদ্যালয়ের ছেলে এবং মেয়েদের মধ্যে ফুটবল, ভলিবল, হ্যান্ডবল, ক্রিকেটসহ মোট ১০ টি ইভেন্টে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছেলেদের ফুটবল ছাড়াও গণ বিশ্ববিদ্যালয়ের নারী দল ফুটবল, ক্রিকেট ও হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।