রাজনৈতিক মতাদর্শে ভিন্নতা থাকলেও জাতির পিতাকে নিয়ে বিতর্ক নয় গণ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী

27-08-19 admin 0 comment


বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন- ‘‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরিয়ে তারেককে নেতা বানাতে হবে, সেই রাজনীতিতে আমি বিশ্বাসী নই। আমি পরিবর্তনে বিশ্বাসী। বাংলার প্রতিটি মানুষ ক্ষুধা ও দারিদ্র থেকে মুক্তি পাবে, প্রতিটি মানুষের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা থাকবে এমন একটা দেশের স্বপ্ন দেখি’’। ২৭ আগস্ট, ২০১৯ মঙ্গলবার গণ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের উদ্যোগে আয়োজিত তাকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন এই বীর মুক্তিযোদ্ধা।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম আরো বলেন- রাজনৈতিক মতাদর্শে ভিন্নতা থাকলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকার করতেই হবে। নিজের সত্তাকে যেমন জানতে হবে, তেমনি স্বীকারও করতে হবে। তবে যে দেশের স্বপ্ন নিয়ে আমরা যুদ্ধ করেছিলাম সেই ধরণের দেশ এবং জবাবদিহিতামূলক সরকার আমরা এখনো পাইনি।

গণ বিশ্ববিদ্যালয়ে নির্বাচিত ছাত্র সংসদকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন- বিশ্ববিদ্যালয়ে শুধু পড়াশোনার চর্চা হলে চলবে না দেশকে এগিয়ে নেয়ার মতো যোগ্য নেতৃত্ব এখান থেকে তৈরি হতে হবে। গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. মো. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী ও কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি জুয়েল রানা ও জিএস নজরুল ইসলাম রলিফ বক্তব্য রাখেন।