বঙ্গবন্ধুআন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপে গণ বিশ্ববিদ্যালয়ের অর্জন

24-11-22 admin 0 comment

বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২২ এর নারী ফুটবলে ৩-১ গোলে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গণ বিশ্ববিদ্যালয়। ২৩ নভেম্বর, ২০২২ইং তারিখে রাজধানীর আর্মি স্টেডিয়ামে আয়োজনের সমাপনী দিনে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ‘বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ-২০২২’ এর সমাপনী ও পদক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খেলার প্রথমার্ধে প্রথম গোলটি করে এগিয়ে যায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ। এরপর খেলার দ্বিতীয়ার্ধের শুরুতেই গণ বিশ্ববিদ্যালয় দলের অধিনায়ক সাবিনা খাতুন একটি গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন। এরপর দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন রুবিনা। গণ বিশ্ববিদ্যালয় দলের অধিনায়ক সাবিনা খাতুন তৃতীয় গোলটি করে জয় নিশ্চিত করেন। মাননীয় প্রধানমন্ত্রী গ্যালারিতে বসে পুরো খেলাটি উপভোগ করেন। ম্যাচ শেষে বিজয়ীদের মাঝে চ্যাম্পিয়ন ট্রফি ও অন্যান্য পদক তুলে দেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে মোট ১২টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে গণ বিশ্ববিদ্যালয় নারী ফুটবল ছাড়াও পুরুষ ভলিবল ও পুরুষ কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া পুরুষ ফুটবল, নারী ভলিবল, কাবাডি ও হ্যান্ডবলে রানার্স আপ হয়। এছাড়া একক প্রতিযোগিতার মধ্যে গণ বিশ্ববিদ্যালয় ৩টি স্বর্ণপদক, ৬টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জপদক অর্জন করে ।