গণ বিশ্ববিদ্যালয়ে তিন ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ

01-12-21 admin 0 comment

বর্ণিল আয়োজনে করোনাকালে অনলাইনে ভর্তি হওয়া তিনটি ব্যাচের নবাগত শিক্ষার্থীদের বরণ করে নিল গণ বিশ্ববিদ্যালয়। ০১ ডিসেম্বর, ২০২১ইং তারিখ বুধবার গণ বিশ্ববিদ্যালয়, সাভার ক্যাম্পাস প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি গণ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে পাঁচ শতাধিক নবীন শিক্ষার্থী সারিবব্ধভাবে দাড়িয়ে শপথ নেন। দেশ ও জাতি গঠনে পথ নির্দেশক সাতটি শপথ বাক্য পাঠ করান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত)  ও অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ডা. দেলওয়ার হোসেন। পরে নবীন শিক্ষার্থীদের ফুল ও মাস্ক দিয়ে বরণ করে নেয়া হয়। 

 

নবীন বরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস তাসাদ্দেক আহমেদ। এসময় বিভিন্ন সেমিস্টারে প্রথম স্থান অর্জনকারী ৭ জন শিক্ষার্থীর প্রত্যেককে দশ হাজার টাকা করে ‘শামসুন নাহার বেগম মেধাবৃত্তি’ প্রধান করা হয়।  অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজীর আহমেদ বলেন- গণ বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য কেন্দ্রের একটি অঙ্গ প্রতিষ্ঠান। আর গণস্বাস্থ্যের জন্ম হয়েছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে। প্রতিষ্ঠালগ্ন থেকে এ প্রতিষ্ঠানটি দেশের দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা সেবা ও নারী উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। গণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে দেশের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শিক্ষার্থীদের বেসরকারিভাবে শিক্ষাগ্রহণের সুযোগ হয়েছে বলে উল্লেখ করেন তিনি। বিজয়ের মাসে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে শিক্ষাগ্রহণের আহবান জানান তিনি। এসময় গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য প্রতিবছর ২ লক্ষ টাকা করে বৃত্তি প্রদানের ঘোষণা দেন। 

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সস অনুষদের ডীন অধ্যাপক ড. মোতাহার হোসেন মন্ডল, স্বাস্থ্য ও বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ডা. মোঃ ইকবাল হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন মোঃ রফিকুল আলম এবং  বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক মোঃ করম নেওয়াজ উপস্থিত ছিলেন। সবশেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।