গণ বিশ্ববিদ্যালয়ে প্রথম সায়েন্টিফিক পোষ্টার প্রেজেন্টেশন অনুষ্ঠিত

18-02-24 admin 0 comment

গণ বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো সায়েন্টিফিক পোষ্টার প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়েছে । ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ইং তারিখ রবিবার গণ বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর মাল্টিডিসিপ্লিনারি রিসার্চ আয়োজিত দিনব্যাপী এই অনুষ্ঠানে মোট ২২টি গবেষণাক্রমের ফলাফল পোষ্টারের মাধ্যমে প্রদর্শন করা হয়। এছাড়া উক্ত গবেষণা সমূহের সারসংক্ষেপ বই আকারে প্রকাশ করা হয়েছে, যা ওইদিন উন্মুক্ত করা হয়।
পোষ্টার প্রেজেন্টেশন অনুষ্ঠানের উদ্যোক্তা এবং প্রধান সম্পাদক বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের প্রধান ড. ফুয়াদ হোসেন বলেন, একটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান পরিচয় এবং কাজ হলো গবেষণার মাধ্যমে নতুন জ্ঞান সৃষ্টি। গণ বিশ্ববিদ্যালয়ে এই প্রথমবারেরর মতো আমরা গবেষণা কর্ম প্রদর্শনের একটা প্লাটফর্ম তৈরী করতে পেরেছি। ভবিষ্যতে আন্তর্জাতিক সেমিনার আয়োজন করতে চাই।
বেলা ১১টায় অনুষ্ঠানের উদে¦াধন করেন গণ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন।
উপাচার্য বলেন, দেরিতে হলেও এধরণের কর্মকান্ড শুরু হওয়ায় আমরা খুবই আনন্দিত। বর্তমান প্রশাসনের সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্টার ফর মাল্টিডিসিপ্লিনারি রিসার্চ এর পরিচালক ডা. মোঃ তারিকুল ইসলাম।